প্রথমেই টিপুএন্টারপ্রাইজের জন্মের পটভূমিতে কিছু আলোকপাত করি। এম/এস মুন্না ব্রিকস-এর জন্ম হয়েছিল। শুরুটা ছিল খুবই শালীন, কিন্তু লক্ষ্য ছিল অনেক বড় এবং দৃষ্টি ছিল অনেক প্রশস্ত।

জনগণ ও দেশের সেবা করার লক্ষ্য ও উদ্দেশ্য নিয়ে এবং বাংলাদেশকে অর্থনৈতিকভাবে উন্নত ও স্বনির্ভর দেশ হিসেবে গড়ে তোলার লক্ষ্য নিয়ে টিপু এন্টারপ্রাইজের জন্ম হয়েছে। এই উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গি টিপুএন্টারপ্রাইজকে তার ব্যবসার ক্ষেত্রগুলিকে প্রশস্ত করে তুলেছে এবং এইভাবে এটিকে প্রায় একটিতে এর শক্তিশালী উপস্থিতি নিশ্চিত করতে পরিণত করেছে। গ্রুপটি এখন রিয়েল এস্টেট, সিমেন্ট, ব্রিকস, পেট্রোলিয়াম গ্যাস, গণমাধ্যম, লজিস্টিকস, অবকাঠামো উন্নয়ন এবং অপারেশন এবং কনভেনশন সেন্টার অপারেশন সহ সেক্টরে সত্তার গর্ব করে।

বর্তমান বিশ্বায়নের যুগেও টিপুএন্টারপ্রাইজ তার অগ্রযাত্রাকে আরও বেশি গতিতে এগিয়ে রেখেছে এবং যা সমগ্র বিশ্বকে একটি গ্লোবাল ভিলেজে পরিণত করেছে এবং আন্তঃসীমান্ত প্রতিযোগিতার আমন্ত্রণ জানিয়েছে।

আমরা বিশ্বাস করি বিশ্বায়ন শুধুমাত্র চ্যালেঞ্জকেই আমন্ত্রণ জানায়নি, এটি একই সাথে যেকোনো ব্যবসায়িক সত্তার জন্য অপার সুযোগ খুলে দিয়েছে। এটি আন্তঃরাষ্ট্রীয় বাণিজ্য নির্ভরতা তৈরি করেছে, বিনিয়োগের সম্ভাবনা বাড়িয়েছে এবং তথ্য ও শিল্প কাঁচামালের অবাধ প্রবাহের সুযোগ তৈরি করেছে। পণ্য এবং পরিষেবার গুণমান নিশ্চিত করা এবং তাদের মূল্যের প্রতিযোগিতামূলকতা কেবল তাদের স্থানীয়ভাবে ভাল বাজার খুঁজে পেতে সহায়তা করে না, বরং তাদের সীমানার বাইরে নিয়ে যায়।

আমি এখানে টিপুএন্টারপ্রাইজের অভিজ্ঞতা আপনাদের সাথে শেয়ার করার সুযোগ নিতে চাই। সুচিন্তিত পরিকল্পনা, সর্বোচ্চ ব্যবস্থাপনাগত দক্ষতা এবং এর মানব সম্পদের সর্বোত্তম ব্যবহারের মাধ্যমে, আমরা আমাদের পণ্যের পরিসরে বৈচিত্র্য এনেছি, আমাদের প্রতিটি পণ্য এবং পরিষেবার সর্বোত্তম গুণমান নিশ্চিত করেছি এবং মূল্যবান গ্রাহকদের চাহিদা ও প্রয়োজনীয়তাকে সর্বোচ্চ অগ্রাধিকার দিয়েছি। এই সবগুলি গ্রুপের প্রতিটি কোম্পানিকে তার কার্যক্রমের সংশ্লিষ্ট সেক্টরে একটি মার্কেট লিডার করে তুলেছে।

আনিসুর রহমান টিপু

সবচেয়ে সম্ভাবনাময় সেক্টরে ব্যবসার সম্প্রসারণ এবং বৃদ্ধির উপর ফোকাস রেখে, গ্রুপটি স্বতন্ত্রভাবে বৃহত্তম সমষ্টিতে পরিণত হওয়ার জন্য ক্রমাগত নতুন প্রকল্প গ্রহণ করছে।

গ্রুপটি সর্বদা তার লক্ষ্য, উদ্দেশ্য এবং দৃষ্টিভঙ্গি সমুন্নত রাখে এবং সুষ্ঠু ব্যবসা ও কর্পোরেট কার্যক্রমের মাধ্যমে দেশের সামাজিক ও অর্থনৈতিক উন্নয়নের জন্য তার প্রচেষ্টা অব্যাহত রাখে। এটি দেশের সামগ্রিক উন্নয়ন এবং এর অর্থনীতির পাশাপাশি স্থানীয় কর্পোরেট সংস্কৃতির বিকাশে অনেক অবদান রেখেছে।

টিপুএন্টারপ্রাইজের তত্ত্বাবধায়ক হিসাবে, আমি দেশের উন্নয়নে আমাদের অঙ্গীকার পুনর্ব্যক্ত করতে চাই। আমি আশা করি যে আমাদের সকল মূল্যবান গ্রাহক এবং ক্লায়েন্টদের সাথে টিপু এন্টারপ্রাইজের সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক, সমৃদ্ধির অংশীদার হিসাবে, ভবিষ্যতে আরও জোরদার হবে। আমরা আমাদের সম্ভাব্য গ্রাহক এবং ক্লায়েন্টদের সাথে সফল সম্পর্ক বিকাশের জন্য উন্মুখ। এটি অবশ্যই আমাদের বৃদ্ধি এবং স্টেকহোল্ডার এবং জাতির সেবা করতে সাহায্য করবে, সামনের দিনগুলিতে আরও ভাল।